ব্রেকিং নিউজ

মাল্টিপারপাস ‘রূপসা কিং গ্রুপ’ থেকে সাড়ে আট কোটি টাকা উদ্ধার!


১৫ জানুয়ারি, ২০২০ ১২:০৪ : পূর্বাহ্ণ

চট্টগ্রাম নগরীর ইপিজেড এলাকায় একটি সমবায় প্রতিষ্ঠানে অভিযান চালায় গোয়েন্দা পুলিশ। মঙ্গলবার (১৪ জানুয়ারি) বিকেল তিনটা থেকে মধ্যরাত পর্যন্ত অভিযান চলেছে। স্বরাষ্ট্রমন্ত্রাণালয়ে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে ব্যাপক আত্মসাতের অভিযোগের প্রেক্ষিতে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একটি বিশেষ টিম চট্টগ্রাম পুলিশের সহায়তায় এই তল্লাশী অভিযান চালিয়েছে।ইপিজেড মোড়স্থ চৌধুরী মার্কেটের অফিসটি  থেকে নগদ আট কোটি ৪২ লক্ষ টাকা উদ্ধার হয়েছে বলে একটি সূত্র জানিয়েছে।এ সময় প্রতিষ্ঠানটির কয়েক হাজার গ্রাহক প্রধানত ইপেজেড শ্রমিক ঘেরাও করে রাখে ও বিক্ষোভ প্রদর্শন করে। পুলিশ প্রাথমিকভাবে ‘রূপসা কিং গ্রুপ’ এর ৩ কর্মকর্তাকে আটক করেছে বলে জানা গেছে।

বুধবার(১৫জানুয়ারি) সকালেও সেখানে অভিযান চলবে বলে জানিয়েছেন চট্টগ্রাম মহানগর পুলিশের কর্মকর্তারা।

‘রূপসা কিং গ্রুপ’ নামক মাল্টিপারপাস প্রতিষ্ঠানটিতে মুনাফার লোভে হাজার হাজার শ্রমিক অর্থ জমা রেখেছে। অর্থ জমা রাখাদের মধ্যে বড় একটা অংশই নারী শ্রমিক। তাদের উপার্জিত অর্থের একটা অংশ সেখানে জমা রাখে।

অভিযানে গোয়েন্দা পুলিশের সাথে যোগ দিয়েছে ইডিজেড থানা পুলিশ। মধ্যরাতেও অভিযান চলে।

ইপিডেজ থানা ওসি (তদন্ত) ওসমান গণি জানান, ঘটনাস্থলে আছি। এখানে অনেক উর্ধ্বতন কর্মকর্তা আছেন। এ মুহূর্তে কিছু বলা সম্ভব না।অন্য একটি সূত্র জানায়, রূপসা কিং গ্রুপের নামের প্রতিষ্ঠানটির চেয়ারম্যান লায়ন মো. মজিবুর রহমান কোম্পানি এবং ভাইস চেয়ারম্যান মো. মুছা হাওলাদার।

প্রত্যক্ষদর্শীসূত্রে জানা গেছে, রূপসা কিং গ্রুপ এ অভিযানের খবর পেয়ে সেখানে ভীড় করে গ্রাহকরা। তারা কার্যালয়ে ঢোকার চেষ্টা করছে। তারা বিক্ষোভ করে তাদের জমা টাকা ফেরত চায়। অফিস ঘেরাও করে। ঘটনাস্থলে র‌্যাব ও শীর্ষ গোয়েন্দা সংস্থার সদস্যরাও ছিলেন বলে জানা গেছে।

রাজধানী ঢাকার ন্যায় চট্টগ্রামেও অসংখ্য ছোট বড় মাল্টিপারপাস গড়ে উঠেছে। এ সব প্রতিষ্ঠানের মূল টার্গেট সাধারণ কর্মজীবীরা। কেউ বিপদে পড়লে চড়া সুদের পাশাপাশি নানা উচিলায় টাকা আদায় করে লোন দিয়ে থাকে। প্রথমে ফরম বিক্রয় বাবদ ৩০০ থেকে ১০০০টাকা, জামানত, স্ট্যাম্প চার্জ,  সমবায় চার্জ, ইন্স্যুরেন্স চার্জ , প্রসেসিং ফি এবং জরুরি লোন প্রদানের জন্য তারা ঘুষও নিয়ে থাকে। মূলত এরা লোন দেয়ার চেয়ে বিনিয়োগ নিতে আগ্রহী বেশি হয়।

বিএনএনিউজ২৪.কম/এইচ.এম,এসজিএন।

Print Friendly and PDF

আরো সংবাদ

আর্কাইভ
January 2019
F S S M T W T
« Dec    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031