বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০

ব্রেকিং নিউজ


বিষয় :

চিকিৎসক, নার্স দায়িত্ব অবহেলা করলে ছাড় নেই-হুইপ


১৮ জানুয়ারি, ২০২০ ৭:১৫ : অপরাহ্ণ

দিনাজপুর প্রতিনিধি: জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেছেন, প্রধানমন্ত্রী চিকিৎসা সেবা নিশ্চিত করতে নানা পরিকল্পনা গ্রহণ করেছেন। কয়েক হাজার চিকিৎসক ও নার্সদের নিয়োগ দিয়ে প্রত্যান্তঞ্চলে চিকিৎসা সেবা পৌঁছে দিয়েছেন। এখন দায়িত্ব পালনের কাজ। দায়িত্ব পালনে কেউ গাফিলতি করলে রোগীরা সমস্যায় পড়ে। তাই চিকিৎসক, নার্স-কর্মকর্তা কর্মচারী দায়িত্ব অবহেলা করলে ছাড় দেয়া হবে না।

শনিবার (১৮ জানুয়ারি) দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার নতুন এ্যাম্বুলেন্স প্রদান এবং প্রসবপুর্ব সেবা (এএনসি) ও প্রসব পরবর্তী সেবা (পিএনসি) কর্ণার  উদ্বোধনী অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তব্যে এই কথা বলেন।

হুইপ বলেন, এই হাসপাতাল বর্তমানে দেশের দ্বিতীয় স্থানে রয়েছে। আমরা প্রথম স্থানে যেতে চাই। এরপর প্রধানমন্ত্রীর কাছে বিশ্ববিদ্যালয় করার আবেদন করবো।  বিশ্ববিদ্যালয় হলে এম আব্দুর রহিম মেডিকেল হাসপাতাল, ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল ও উপজেলার স্বাস্থ্যসেবা কেন্দ্র এবং কমিউনিটি ক্লিনিকগুলোতে স্বাস্থ্য সেবা আরও উন্নত হবে। দিনাজপুর জেলাকে স্বাস্থ্য নগরী হিসেবে গড়ে তুলতে পরিকল্পনার পাশাপাশি সকলকে সমন্বয় করে কাজ করতে হবে।

তিনি বলেন, দিনাজপুর জেনারেল হাসপাতালের মুক্তিযুদ্ধকালীন সিভিল সার্জন মরহুম আব্দুল জব্বারসহ স্বাধীনতা যুদ্ধের সময় যে সব চিকিৎসক মুক্তিযোদ্ধা ও মুক্তিকামী মানুষদের চিকিৎসা সেবা করতে গিয়ে জীবন উৎস্বর্গীত করেছেন তাদের স্মৃতিকে ধারন করেই চিকিৎসা সেবা দিতে হবে।

এসময় হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ আহাদ আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট শরিফুল ইসলাম, ডেপুটি সিভিল সার্জন ডাঃ নজরুল ইসলাম, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ পারভেজ সোহেল রানা, সমাজ সেবা অফিসার আবু বকর সিদ্দিক, দিনাজপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল।

এছাড়া উপস্থিত ছিলেন দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডাঃ মোজাহিদুল ইসলাম, সাবেক পরিচালক ডাঃ মো. খয়রুল কবীর, উপ-পরিচালক ডাঃ জাহাঙ্গীর, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইমদাদ সরকার, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ শিবেস সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুজন সরকার, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রায়হান কবীর সোহাগ, সাধারন সম্পাদক খালেকুজ্জামান রাজু, বিএমএর সভাপতি ডাঃ ওয়ারেস, সাধারন সম্পাদক ডাঃ বিকে বোস।

বিএনএনিউজ২৪.কম/শাহ্ আলম শাহী,মনির

আরো সংবাদ

আর্কাইভ
January 2019
FSSMTWT
« Dec Feb »
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031