বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০

ব্রেকিং নিউজ

অর্থনীতি লুণ্ঠনের কাজ করে যাচ্ছে সরকার : রিজভী


১৪ ফেব্রুয়ারি, ২০২০ ৪:৩৬ : অপরাহ্ণ

পতনের আশংকায় সরকার নিজ দলের নেতাকর্মীদের লুটতরাজের সুযোগ দিচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী। সরকার কর্তৃত্ববাদী বাকশালী শাসন, গণতন্ত্র হরণ, বিরোধী দল নিধন এবং অর্থনীতি লুণ্ঠনের কাজ করে যাচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

শুক্রবার(১৪ ফেব্রুয়ারি)রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী আরও আওয়ামী লীগ ক্ষমতায় আসার আগে দুটো ইশতেহার তৈরি করে। এর একটি ‘ঘোষিত’, আরেকটি ‘অব দ্য রেকর্ড’ইশতেহার। ঘোষিত ইশতেহারে ভালো ভালো কথা থাকলেও, ক্ষমতায় আসার পর সেই ইশতেহারটির বদলে অব দ্য রেকর্ড ইশতেহারের বাস্তবায়ন দেখা যায়। সেই ইশতেহার হলো কর্তৃত্ববাদী বাকশালী শাসন, গণতন্ত্র হরণ, বিরোধী দল নিধন এবং অর্থনীতি লুণ্ঠন। গত একদশকে দেশ থেকে নয় লাখ কোটি টাকা পাচার হয়েছে এবং বাংলাদেশ ব্যাংক থেকে আটশ দশ কোটি টাকা লোপাট হয়েছে, দেশের রাষ্ট্রায়াত্ত ব্যাংকগুলো হয়ে পড়েছে দেউলিয়া। এসব প্রকাশ্য ডাকাতিতে নিশিরাতের সরকারের নীরবতাই প্রমাণ করে ডাকাতির সঙ্গে তারা জড়িত। মহালুটপাট হরিলুটের কোনো প্রতিকার বা প্রতিরোধ হচ্ছে না। কোনো বিচার বা শাস্তিও হচ্ছে না। দুদক এসব দেখে না। কারণ এদের গোড়া সর্বোচ্চ পর্যায়ে প্রসারিত।

নিত্যপণ্যের দাম বাড়ায় সরকারের ব্যর্থতা তুলে ধরে তিনি বলেন, এখন শীতকাল, পেঁয়াজসহ শাকসবজির সময়; অথচ শুধু পেঁয়াজই নয়, সব শাকসবজির দামই লাগামহীন ঘোড়ার মতো মানুষের নাগাল থেকে ছুটে চলছে। শাকসবজি ছাড়াও নিত্যপ্রয়োজনীয় সব পণ্যের মূল্য জনগণের ক্রয়ক্ষমতার নাগালের বাইরে।প্রতিদিন সহায় সম্বল হারা মানুষ প্রবাস থেকে বাধ্য হয়ে দেশে ফিরছে, কিছুই করতে পারছে না সরকার। আবার অনেকে উন্নত জীবনের আশায় সাগর পাড়ি দিয়ে বিদেশ যেতে গিয়ে ডুবে মরছে সাগরে।

সরকার ও মন্ত্রীদের দেয়া বক্তব্যের সমালোচনা করে রুহুল কবির রিজভী বলেন,লুটেপুটে-চেটেপুটে খেতে তারা ক্ষমতায় বসেছেন। দেশের বারোটা বাজুক বা তেরোটা বাজুক তাতে তাদের কিছু আসে যায় না।

এই বিএনপি নেতা বলেন, দেশে মানুষের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীকে লেলিয়ে দিয়ে একমাত্র নিরাপদে জনগণের ভোট ডাকাতি ছাড়া, আর খুন-গুম ছাড়া দেশে কিংবা বিদেশে কোথাও সরকারের কোনও নিয়ন্ত্রণ নেই। তারা মনে করে, ভোট ও বিবেক দুটোই কিনে ফেলেছে। বিএসএফ বাংলাদেশিদের হত্যা করলেও সরকার ভয়ে প্রতিবাদ করতে পারছে না। এছাড়া, খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতির জন্য যা যা করা দরকার, সরকার তা-ই করছে বলে অভিযোগ করেন তিনি।

বিএনএনিউজ২৪.কম/আর করিম চৌধুরী,এস জি নবী

Print Friendly and PDF

আরো সংবাদ

আর্কাইভ
February 2020
FSSMTWT
« Jan  
1234567
891011121314
15161718192021
22232425262728
293031