বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০

ব্রেকিং নিউজ

কোভিড-১৯ : মৃতের সংখ্যা বেড়ে ১৪৮৮


১৪ ফেব্রুয়ারি, ২০২০ ১১:০৯ : পূর্বাহ্ণ

বিশ্ব ডেস্ক : প্রাণঘাতী  ‘কোভিড-১৯’ নামক রোগে(করোনাভাইরাসে আক্রান্ত) গণচীনে বৃহস্পতিবার(১৩ফেব্রয়ারি) একদিনে মারা গেছে ১২১জন। এ নিয়ে এখন পর্যন্ত মারা গেছেন ১৪৮৮ জন। কেবল হুবেই প্রদেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪হাজার৮২৩ জন।সূত্র: চীনাডেইলী 

খবরে বলা হয়, হুবেইতে আক্রান্তদের মধ্যে ৩হাজার৯৫জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এরইমধ্যে চীন বুধবার(১২ফেব্রুয়ারি) একটি আশারবাণী শুনিয়েছে, তা হল ‘কোভিড-১৯’ রোগে নতুন করে আক্রান্তের সংখ্যা আগের থেকে কিছুটা কমছে।

চীনের বাইরে এখন পর্যন্ত সর্বোচ্চ সংখ্যক করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে জাপানের ইয়োকোহামা বন্দরে নোঙর করা ডায়মন্ড প্রিন্সেস নামক প্রমোদতরীতে। বিলাসবহুল ওই নৌযান তিন হাজার ৭০০ যাত্রী নিয়ে এখন কোয়ারেন্টাইনে। বুধবার পর্যন্ত সেখানে থাকা ১৭৫ জনকে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে।

সাংহাইএর পত্রিকা শাইনডটসিএন শুক্রবার জানায়, বৃহস্পতিবার দিন শেষে হংকংয়ে ৫৩জন আক্রান্তে মধ্যে ১জনের মৃত্যু হয়। ম্যাকাওতে ১জনের মৃত্যু ঘটেছে । সেখানে আক্রান্তের সংখ্যা মাত্র ১০জন।

এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা আনুষ্ঠানিকভাবে করোনাভাইরাসজনিত এই রোগের নামকরণ করেছে কোভিড-১৯। করোনার প্রথম দুই অক্ষর (CO), ভাইরাসের প্রথম দুই অক্ষর (VI), ডিজিজের (রোগ) প্রথম অক্ষর ডি (D) এবং ২০১৯ সালে ভাইরাসটির উৎপত্তি হওয়ায় তাতে ১৯ যোগ করেই কোভিড-১৯ নামকরণ করা হয়।

বিএনএ/এসজিএন

Print Friendly and PDF

আরো সংবাদ

আর্কাইভ
February 2020
FSSMTWT
« Jan  
1234567
891011121314
15161718192021
22232425262728
293031