বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০

ব্রেকিং নিউজ


বিষয় :

খালেদা জিয়ার মুক্তির জন্য নানাভাবে চেষ্টা চলছে : মির্জা ফখরুল


১৪ ফেব্রুয়ারি, ২০২০ ৭:৪৫ : অপরাহ্ণ

রাজনীতি না করে মানবিক দিক বিবেচনা করে খালেদা জিয়াকে মুক্তি দেয়া উচিত বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।খালেদা জিয়ার মুক্তির জন্য পরিবারসহ বিএনপি নানাভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে বলেও জানান তিনি।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সিনিয়র আইনজীবীদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের মির্জা ফখরুল আরও বলেন,খালেদা জিয়ার শরীরের অবস্থা গুরুতর। তার চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর জন্য পরিবারের পক্ষ থেকেই আবেদন করা হয়েছে। এখন এগুলো নিয়ে অন্য কোনো রাজনীতি না করা সরকারের উচিত হবে। সে সময় ওবায়দুল কাদেরের ফোনের বিষয়ে জানতে চাইলে, মির্জা ফখরুল  বলেন, সেটি জিজ্ঞেস করলে ভাল হয়।

এদিকে, খালেদা জিয়ার আইনজীবী ও দলের ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন বলেছেন, জামিনের জন্য উচ্চ আদালতে আবারও আবেদন করা হবে।দেশে আইনের শাসন না থাকায় জামিন আদায় সম্ভব হয়নি।এবার জামিন আবেদন করা হলে, বেগম জিয়ার জামিন দেয়ার ক্ষেত্রে সরকারের প্রতিহিংসায় আদালত প্রভাবিত হবেন না বলেও আশাবাদ ব্যক্ত করেন খন্দকার মাহবুব হোসেন।আর দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার জানান, আগামী সপ্তাহের মধ্যেই আবেদন করা হবে।

এর আগে, বিকেল ৪টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সিনিয়র আইনজীবীদের নিয়ে বৈঠক শুরু করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির সদস্যরা। বৈঠকে বেগম জিয়ার জামিনে মু্ক্তির বিষয় নিয়ে আলোচনা হয়। প্রায় দেড় ঘণ্টার বৈঠক শেষে বিকেল সাড়ে ৫টার দিকে সাংবাদিকদের মুখোমুখি হন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও বেগম জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন।

বিএনএনিউজ২৪.কম/আর করিম চৌধুরী,এস জি নবী

আরো সংবাদ

আর্কাইভ
February 2020
FSSMTWT
« Jan  
1234567
891011121314
15161718192021
22232425262728
293031