বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০

ব্রেকিং নিউজ


বিষয় :

খুবিতে জাতীয় আলোকচিত্র প্রদর্শনী


১৫ ফেব্রুয়ারি, ২০২০ ৬:২৬ : অপরাহ্ণ

খুবি প্রতিনিধি : খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) ফটোগ্রাফি সোসাইটির (কেইউপিএস) উদ্যোগে শুরু হওয়া তিনদিন ব্যাপি জাতীয় আলোকচিত্র প্রদর্শনীর সমাপ্তি হয়েছে।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের অদম্য বাংলা চত্ত্বরের এই প্রদর্শনীর সমাপ্তি হয়। প্রদর্শনীতে এবার  সরকারি ও বেসরকারি ৬৫ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ৩ হাজার ৪৬০টি ছবির মধ্যে ৫৭ টি ছবি চূড়ান্তভাবে প্রদর্শিত হয়।

জাতীয় আলোকচিত্র প্রদর্শনীতে প্রথম হয়েছেন আমেরিকান ইন্ট্যারন্যাশানাল ইউর্নিভার্সিটির শিক্ষার্থী খালেদ বিন আব্দুল্লাহ, দ্বিতীয় হয়েছেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের হাসান মুহাম্মাদ রবিন এবং তৃতীয় হয়েছেন ঢাকার তিতুমীর কলেজের শিক্ষার্থী শাহনেওয়াজ জসীম।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) এই প্রদর্শনীর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ। বিচারক হিসাবে ছিলেন আবীর আব্দুল্লাহ। আয়োজিত এ প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত ছিল। ছবি প্রদর্শনীর অফিসিয়াল মিডিয়া পার্টনার ছিল খুলনা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের সংগঠন জার্নালিজম ক্লাব।

কেইউপিএস’র সভাপতি নাশফাত হোসাইন মুন বলেন, ফটোগ্রাফি সোসাইটি তাদের যাত্রার শুরু থেকেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ফটোগ্রাফির চর্চা এবং সমালোচনার স্ফুলিঙ্গ ঘটিয়েছে। এভাবে সংগঠনটি তাদের ছাপ ক্যাম্পাসে রেখে যাবে। এই সংগঠন থেকে সেরা ফটোগ্রাফারের জন্ম হবে।

বিএনএনিউজ/মেহেদী,মনির

আরো সংবাদ

আর্কাইভ
February 2020
FSSMTWT
« Jan  
1234567
891011121314
15161718192021
22232425262728
293031