35 C
আবহাওয়া
৩:৪৩ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন কুবির ৫ শিক্ষার্থী

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন কুবির ৫ শিক্ষার্থী

পদোন্নতি শর্ত আরোপের তীব্র বিরোধিতা কুবি শিক্ষক সমিতির

বিএনএ, কুবি: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯’ এর জন্য মনোনীত হয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) পাঁচ শিক্ষার্থী। সোমবার (১ মে) ইউজিসির রিসার্চ সাপোর্ট অ্যান্ড পাবলিকেশন ডিভিশনের পরিচালক ড. মো. ফখরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি এ তথ্য জানানো যায়।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মোট ১৭৮ জন শিক্ষার্থী ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৯’ এর জন্য মনোনীত হয়েছেন। এরমধ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে মনোনীত হয়েছেন বিজ্ঞান অনুষদ থেকে পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী সোনিয়া আক্তার (৩.৯৭), কলা ও মানবিক অনুষদ থেকে ইংরেজি বিভাগের শিক্ষার্থী নূর ই জাহান তাহিন (৩.৪৬), সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী মোসা. তাসলিমা আক্তার (৩.৮২), প্রকৌশল অনুষদ থেকে আইসিটি বিভাগের শিক্ষার্থী তাসফিয়া সালাম (৩.৮৮) এবং ব্যবসায় শিক্ষা অনুষদ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী রিপা আক্তার (৩.৯৮)।

উল্লেখ্য, ইউজিসি কর্তৃক প্রণীত প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান সংক্রান্ত নীতিমালার আলোকে বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে প্রার্থীদের আবেদন যাচাই-বাছাইপূর্বক চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের তালিকা প্রকাশ করে থাকে ইউজিসি। সেখানে দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদে ১ম স্থান অর্জনকারি শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর স্বর্ণপদকে ভূষিত হয়। ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯’ এর জন্য মনোনীত তালিকাটি ইউজিসির ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। এ তালিকার বিষয়ে কোনো প্রার্থীর/বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সুনির্দিষ্ট অভিযোগ/আপত্তি থাকলে যথাযথ প্রমাণ সহ আগামী ০৫ মে’র মধ্যে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে ইউজিসির রিসার্চ সাপোর্ট এন্ড পাবলিকেশন ডিভিশন বরাবর লিখিতভাবে এবং ই-মেইলের মাধ্যমে অবহিত করতে বলা হয়েছে।

বিএনএ/হাবিবুর, এম

Loading


শিরোনাম বিএনএ